প্রকাশিত: ১৭/০৪/২০১৮ ১০:৩৫ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:০৩ এএম

গত ১৬ এপ্রিল দৈনিক আজকের দেশ-বিদেশ পত্রিকার প্রথম পৃষ্টায় প্রকাশিত উখিয়ায় নুর মহল চৌধুরী খুন, ৩ জনের বিরুদ্বে হত্যা মামলা শীর্ষক এবং বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে হত্যাকান্ড সংক্রান্ত প্রকাশিত সংবাদগুলো আমাদের দৃষ্টিগোচর হওয়ায় হইয়ার জোর প্রতিবাদ ও তীব্র নিন্দা জানাচ্ছি।
আমাদেরকে জড়িত করে প্রকাশিত সংবাদটি সর্ম্পূন মিথ্যা,বানোয়াট ও ভিত্তিহীন। আমারা কোন ভাবে নুর মহল চৌধুরীর হত্যা কান্ডে জড়িত নই। ষড়যন্ত্র মূল্যক ভাবে উক্ত মামলার বাদী মোরশেদ কবির চৌধুরী আমাদের প্রতিপক্ষের ইন্দনে বশীভূত ও আর্থিক লাভবান হয়ে প্রকৃত ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার উদ্দেশ্যে আমাদেরকে জড়িয়ে ষড়যন্ত্র মূলক সাজানো মিথ্যা মামলাটি দায়ের করেছে।
বাস্তব ঘটনা হচ্ছে, আমি আবছার কবির চৌধুরী ও ছোট ভাই আজম চৌধুরী দীর্ঘ দিন ধরে কক্সবাজার শহরে বসবাস সহ ব্যবসা-বানিজ্য পরিচালনা করে আসছি। অকারণ বসত আমরা তেমন গ্রামের বাড়িতে আসা-যাওয়া হয়না।ঘটনার দিন ও আমরা উভয় কক্সবাজারে ছিলাম।
নিহত নুর মহল চৌধুরী আমার আপন চাচী এবং আপন খালু। গত ১৬ ফেব্রুয়ারী গভীর রাতে র্দুবৃত্তরা বাড়িতে ডুকে মালামাল লুটপাট সহ আমার চাচীকে মাথায় মারাত্মক জখম করে। রক্তাত্ব অবস্থায় তাকে প্রথমে উখিয়া হাসপাতাল পরে ওই রাতে কক্সাবাজার সদর হাসপাতালে নিয়ে আসে। আমাদেরকে মোবাইল ফোনে বিষয়টি অবহিত করলে আমি এবং আমার ছোট ভাই তাৎক্ষণিক হাসপাতালে ছুটে যায়। গিয়ে দেখি রোগির অবস্থা সংকটাপন্ন হওয়ায় দায়িত্বরত ডাক্তার চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে রেফার করে।নিহতের ছেলে মোরশেদ চিকিৎসার জন্য টাকার সংকটে পড়ায় আমারা নিজেরাই আর্থিক সহযোগিতা করে দ্রুত এ্যামবুলেন্স যোগে চট্টগ্রামে নিয়ে যাওয়র ব্যবস্থা করে দিই। শুধু তাই নই চাচীকে বাচাঁনোর জন্য এবং সু-চিকিৎসা ও মানবিক খাতিরে পরেদিন আরও আর্থিক সহযোগিতা করেছি এবং আমি নিজেও চট্টগ্রামে গিযে চাচীর চিকিৎসার খোজ খবর এবং পাশে থেকেই সহযোগিতার হাত বাড়ায়। কিন্তু র্দুভাগ্য জনক আইসিওতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যায়।
দুঃখ জনক ভাবে উক্ত সংগঠিত ঘটনায় নিহতের ছেলে মোর্শেদ কবির চৌধুরী বাদী হয়ে বিজ্ঞ আদালতে আমারা জড়িত আছি মর্মে (আবছার কবির চৌধুরী ছোট ভাই আজম চৌধুরী ও ছোট বোন তানজিনা আক্তারকে) আমাদের বিরুদ্বে যে মামলাটি দায়ের করেছে তা শুনে আমারা হতবাক হয়ে পড়ি।এ বিষয়টি এলাকায় জানাজানি হলে বিভিন্ন গ্রামবাসী ও মামলার পদত্ত স্বাক্ষীগন সকলেই ক্ষোভে ফেটে পড়ে। এমনকি নিহতের ছোট ছেলে রায়হান কবির চৌধুরী মেয়ে গোলনাহার সহ প্রতিবেশী তথা মামলার স্বাক্ষী আব্দুল্লাহ আল ফারুক,আব্দুসালাম সকলেই আমারা ঘটনা সহিত কোন ভাবে জড়িত নই মর্মে বিজ্ঞ আদালতে হাজির হয়ে এফিডেভিট প্রদান করেন।
আমাদের দাবী প্রকৃত আসামীদেরকে রক্ষা করার জন্য তিনি কৌশলে আমাদের বিরুদ্বে অহেতুক মামলাটি করেছে। যতটুকু জেনেছি, পুত্র মোরশেদ ও তার স্ত্রী খুরশিদা ভাাটিয়া খুনি এনে পরিকল্পিত ভাবে আপন মা কে খুন করেছে। এলাকায় জনশ্রুতি রয়েছে বেশ কিছুদিন ধরে ছেলে মোরশেদ কবির চৌধুরী নিজ নামে জমি তার নামে লিখে দিয়ে অথবা জমি বিক্রি করে টাকা দেওয়ার জন্য মা নুর মহল চৌধুরীকে চাপ প্রযোগ করে আসছিল। মা প্রস্তাবে রাজি না হওয়ায় তিনি ক্ষুব্দ হয়ে স্ত্রীর সাথে শলা পরামর্শ করে এ ঘটনাটি ঘটায় বলে নানা রকম খবর বেরিয়েছে। মোরশেদ ও তার স্ত্রীকে গ্রেপ্তার পূর্বক জিজ্ঞেসাবাদ করলে নুর মহল চৌধুরীর হত্যা কান্ডের তথ্য বেরিয়ে আসবে এমন দাবী এলাকাবাসীর মুখে মুখে। পাশাপশি নিরাপদ ব্যাক্তিদেরকে মিথ্যা মামলা থেকে রেহায় দেওয়ার জন্য পুলিশ প্রশাসনের নিকট ও জোর দাবী জানিয়েছেন সর্বস্তরের জনগন।
পরিশেষে বিভিন্ন পত্রিকা ও অনলাইনে নিউজে আমাদেরকে জড়িয়ে যে সব মিথ্যা সংবাদ প্রকাশিত হয়েছে তার তীব্র নিন্দা জানাচ্ছি।

প্রতিবাদকারী:
আবছার কবির চৌধুরী
আজম চৌধুরী ও তানজিনা আকতার

পাঠকের মতামত